আজ শনিবার, ২৫ Jun ২০২২, ০৮:১৬ অপরাহ্ন

শিরোনাম:
নবী প্রেমীদের প্রতিবাদ মিছিলে উত্তাল চাটখিল চাটখিলে চেয়ারম্যানের স্বাক্ষর জাল করে এক নারীর ৩ স্বামী দেখিয়ে ৩ সনদ! আবারো চাটখিলে ব্যাংক থেকে টাকা উঠানোর পর দৃবৃত্তদের কবলে গ্রাহক কবিরহাটের সেই যুবকের লাশ মিললো পুকুরে বই পড়ার সাথে চা পান ফ্রী শ্লোগানে চাটখিলে বহ্নিশিখা লাইব্রেরীর উদ্বোধন যে পরিবারে একজনও মাদকসেবী আছে তারা বুঝে মাদকের ভয়াবহতা বললেন এমপি ইব্রাহিম চাটখিলে ভীমপুর স্কুল ভবনের উদ্বোধন ও অভিভাবক সমাবেশে এমপি ইব্রাহিম আজহারীর প্রশংসা করায় ফুলগাজী ছাত্রলীগ সভাপতির পদ স্থহিত চাটখিলে ব্যবসায়ীর ঘরের দরজা ভেঙ্গে স্বর্ণলংকার ও মালামাল লুট প্রেমের টানে পালাবে না। এমনি শপথ নিলো নোয়াখালীর স্কুল শিক্ষার্থীরা
প্রেমের টানে পালাবে না। এমনি শপথ নিলো নোয়াখালীর স্কুল শিক্ষার্থীরা

প্রেমের টানে পালাবে না। এমনি শপথ নিলো নোয়াখালীর স্কুল শিক্ষার্থীরা

 

প্রিয় নোয়াখালী ডেস্কঃ

প্রেমের টানে না পালানোর শপথ করেছেন নবম ও দশম শ্রেণির দুই শতাধিক শিক্ষার্থী। রোববার (২২ মে) দুপুরে নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার রামপুর ইউনিয়নের বামনী উচ্চ বিদ্যালয়ে এ শপথ ও সচেতনতা সভার আয়োজন করা হয়।

শপথ পাঠ করান কোম্পানীগঞ্জ থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) এসএম মিজানুর রহমান।

এ সময় বামনী উচ্চ বিদ্যালয়ের শিক্ষকবৃন্দসহ কোম্পানীগঞ্জ থানার পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

শপথ অনুষ্ঠানে এসএম মিজানুর রহমান বলেন, মাদক, বাল্যবিয়ে, পালিয়ে বিয়ে করা, কিশোর গ্যাং, ইভটিজিং ইত্যাদি চলমান সামাজিক সমস্যা প্রতিরোধে সচেতনতা সৃষ্টির জন্য তোমাদের সাথে কথা বলতে এসেছি। দিন দিন এসব সমস্যা প্রকোট আকার ধারণ করছে। সবাইকে বলছি, সবার আগে নিজের ও পরিবারের ভাল বুঝতে হবে।

তিনি বলেন, সবাই আমার সঙ্গে শপথ করো, কখনো প্রেম করে পালিয়ে যাবে না, পরিবারকে কষ্ট দেবে না। ইভটিজিং, বাল্যবিয়ে, অসম প্রেম, অপ্রাপ্ত বয়স্ক কিশোর-কিশোরীদের পলায়ন সমাজে ব্যাধি হিসেবে যেনো রুপান্তরিত না হয়, এ কারণেই সবাইকে সচেতন হতে হবে। পর্যায়ক্রমে সব বিদ্যালয়ে এ ধরনের শপথের আয়োজন করা হবে।

শপথের বিষয়ে এই পুলিশ কর্মকর্তা বলেন, আইনে বাল্যবিয়েকে অপরাধ হিসেবে গণ্য করা হয়েছে। যেকোনো মূল্যে এটা প্রতিহত করতে হবে। বাল্যবিয়ে একটি মেয়ের বড় হওয়ার পথে বড় বাধা। অপ্রাপ্ত বয়সে পালিয়ে গিয়ে নানা সমস্যার মধ্যে পড়তে হয়।

সবাইকে বোঝাতে হবে, লেখাপড়া শেষ করে নিজের পায়ে দাঁড়ানোর পরই মেয়েদের বিয়ে করা উচিত। তাই এমন শপথের আয়োজন করা হয়েছে বলে জানান তিনি

সংবাদটি সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2022 Priyo Noakhali
Design & Developed by TrustSoftBd